ঢাকামঙ্গলবার , ১৪ মে ২০২৪
  • অন্যান্য
  1. আইন
  2. ইতিহাস
  3. ইসলামী সঙ্গীতের লিরিক্স
  4. কবিতা
  5. কিংবদন্তী কবিদের কবিতা
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. গল্প
  9. চিঠিপত্র
  10. জনপ্রিয় বাংলা গানের লিরিক্স
  11. তারুণ্যের কথা
  12. ধর্ম
  13. প্রবন্ধ
  14. প্রযুক্তি
  15. ফিচার

মিরাজ কেনো পরিকল্পনার বাহিরে!

জুবায়ের আহমেদ
মে ১৪, ২০২৪ ১১:০৬ পূর্বাহ্ণ
Link Copied!

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের নির্ভরযোগ্য ক্রিকেটারদের মধ্যে অন্যতম মেহেদী হাসান মিরাজ। টি২০ ক্রিকেটে মিরাজের বোলিং কিছুটা বিবর্ণ হলেও ব্যাট হাতে ওপেনিং থেকে শুরু করে ৮ নাম্বার পজিশন পর্যন্ত ব্যাট করতে পারায় মিরাজ টি২০ ক্রিকেটেও নিজের যোগ্যতার পরিচয় দিয়েছে।

একজন ক্রিকেটার তিন ফরম্যাটে খেলতেই হবে এমন কোন কথা নেই। তবে সেই ক্রিকেটারটি যখন অলরাউন্ডার হয় এবং ঝড়ো ব্যাটিংয়ে সামর্থ্য থাকে, তখন তাকে উপেক্ষা করা যায় না। সাম্প্রতিক বছরগুলোতে মিরাজের টি২০ পারফরম্যান্স বিবেচনায় বোলিংয়ে কিছুটা পিছিয়ে আছে মনে হলেও ব্যাটিং, বোলিং ও ফিল্ডিং মিলিয়ে মিরাজ টি২০ ফরম্যাটেও অটো চয়েজ হওয়ার মতো ক্রিকেটার কিন্তু বর্তমান জাতীয় দলের টি২০ ভাবনায় নেই মিরাজ। যদিও তিনি সর্বশেষ টি২০ বিশ্বকাপেও খেলেছিলেন।

রিশাদ হোসাইন টি২০ ক্রিকেটে কার্যকরী তা অস্বীকার করার সুযোগ নেই। শেখ মাহেদীও নিজেকে প্রমাণ করেছেন সংক্ষিপ্ত এই ফরম্যাটটিতে। রিশাদ, শেখ মাহেদী, সাকিব আল হাসানের পাশাপাশি তানভীর ইসলামও থাকছেন বিবেচনায়। পাঁচ স্পিনার দলে নেওয়া কঠিন কাজ হয়তো, তবে মিরাজের ব্যাটিং সামর্থ্য, দূর্দান্ত ফিল্ডিং, দলের প্রতি ডেডিকেশন মিলিয়ে অন্যদের বিবেচনায় রেখে মিরাজকে উপেক্ষা করায় সমর্থকদের একটা অংশ ধারণা করছেন মিরাজকে অবহেলা করা হচ্ছে, বিশেষ করে নতুন ক্যাপ্টেন আসার পর। বিশেষ করে মিরাজ যেখানে অধিনায়কত্ব পাওয়ার যোগ্য, সেখানে তাকে দলে না রাখা অবাক করা বিষয়ই বটে।

উল্লেখ্য যে, মিরাজ আন্তর্জাতিক টি২০ ক্রিকেটে ২৫ ম্যাচ খেলে ৪৬ রান বেস্টে ২৪৮ রান ও বল হাতে ৪ উইকেট বেস্টে ১৩ উইকেট শিকার করেন। সবধরনের টি২০ ক্রিকেটে ১৩৫ ম্যাচে ৮৭ রান বেস্টে ৫ ফিফটিতে ১৬৩৮ রান করেছেন। বল হাতে ৪ উইকেট বেস্টে ৯৩ উইকেট শিকার করেছেন।

Please follow and like us:

Social media & sharing icons powered by UltimatelySocial