ঢাকাসোমবার , ৬ মে ২০২৪
  • অন্যান্য
  1. আইন
  2. ইতিহাস
  3. ইসলামী সঙ্গীতের লিরিক্স
  4. কবিতা
  5. কিংবদন্তী কবিদের কবিতা
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. গল্প
  9. চিঠিপত্র
  10. জনপ্রিয় বাংলা গানের লিরিক্স
  11. তারুণ্যের কথা
  12. ধর্ম
  13. প্রবন্ধ
  14. প্রযুক্তি
  15. ফিচার

লখনোকে উড়িয়ে দিয়ে শীর্ষে উঠলো কোলকাতা!

মৃধা প্রকাশনী
মে ৬, ২০২৪ ১০:৫৫ পূর্বাহ্ণ
Link Copied!

আইপিএল ২০২৪ এর ৫৪তম ম্যাচে লখনো সুপার জায়ান্টকে ৯৮ রানের বড় ব্যবধানে হারিয়ে ৮ম জয় তুলে নিয়েছে কোলকাতা নাইট রাইডার্স। মাত্র ৩৯ বলে ৮১ রানের ইনিংস খেলার পর বল হাতে ১ উইকেট শিকার করে ম্যাচসেরা হয়েছেন সুনিল নারিন। এ জয়ের ফলে রানরেটে রাজস্থানকে দুইয়ে ঠেলে দিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষস্থানে উঠে এসেছে কোলকাতা নাইট রাইডার্স।

লখনোতে টসে জিতে ফিল্ডিং বেছে নেয় স্বাগতিক সুপার জায়ান্ট। কোলকাতার দুই ওপেনার সল্ট ও নারিন মাত্র ৪.২ ওভারে ৬২ রানের জুটি গড়েন। সল্ট ১৪ বলে ৩২ রান করে ফিরলেও ৩৯ বলে ৭ ছয় ও ৬ চারে ৮১ রানের ইনিংস খেলেন। রঘুবংশি ২৬ বলে ৩২, আন্দ্রে রাসেল ৮ বলে ১২, শ্রেয়াস আয়ার ১৫ বলে ২৩, রিংকু সিংহ ১১ বলে ১৬ ও রামানদ্বীপ সিং ৬ বলে ২৫ রানের ইনিংস খেললে ৬ উইকেট হারিয়ে ২৩৫ রানের পাহাড় গড়ে কোলকাতা। লখনোর হয়ে ৪৯ রানের বিনিময়ে ৩ উইকেট শিকার করেন নাভিন উল হক।

২৩৬ রানের বড় লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরু থেকেই কোলকাতার বোলারদের তোপে পড়ে শেষ পর্যন্ত ১৬.১ ওভারে ১৩৭ রানে অলআউট হয় লখনো। দলের হয়ে ওপেনার রাহুল ২১ বলে ২৫, স্টইনিস ২১ বলে ৩৬ ও টার্নার ৯ বলে ১৬ রানের ইনিংস খেলেন। কোলকাতার হয়ে ৩টি করে উইকেট শিকার করেন হারশিত রানা ও বরুণ চক্রবর্তী। ২ উইকেট শিকার করেন আন্দ্রে রাসেল। নারিন ও স্টার্ক ১টি করে উইকেট শিকার করেন।

ব্যাট হাতে ৩৯ বলে ৮১ রানের ইনিংসের পর বল হাতে ২২ রানের বিনিময়ে ১ উইকেট শিকার করে ম্যাচসেরা হন সুনিল নারিন। এটি কোলকাতার ১১তম ম্যাচে ৮ জয়। অপরদিকে এটি লখনোর ১১ ম্যাচে ৫ম হার। কোলকাতা শীর্ষে উঠার বিপরীতে ৫ম স্থানে আছে লখনো।

Please follow and like us:

Social media & sharing icons powered by UltimatelySocial