ঢাকাবৃহস্পতিবার , ৪ এপ্রিল ২০২৪
  • অন্যান্য
  1. আইন
  2. ইতিহাস
  3. ইসলামী সঙ্গীতের লিরিক্স
  4. কবিতা
  5. কিংবদন্তী কবিদের কবিতা
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. গল্প
  9. চিঠিপত্র
  10. জনপ্রিয় বাংলা গানের লিরিক্স
  11. তারুণ্যের কথা
  12. ধর্ম
  13. প্রবন্ধ
  14. প্রযুক্তি
  15. ফিচার

২৩ এর ব্যর্থতা পুষিয়ে দেয়ার পণ!

জুবায়ের আহমেদ
এপ্রিল ৪, ২০২৪ ১১:২১ পূর্বাহ্ণ
Link Copied!

ক্যারিবিয়ান ক্রিকেটের দুই বিধ্বসী অলরাউন্ডার আন্দ্রে রাসেল ও সুনিল নারিন। নারিনের মূল পরিচয় স্পিনার হলেও ব্যাট হাতে তিনি কতটা বিধ্বসী হতে পারেন তা দেখিয়ে চলছেন অসংখ্যবার। অপরদিকে বিশেষজ্ঞ অলরাউন্ডার আন্দ্রে রাসেল ব্যাটারদের সামনে সবসময়ই মূর্তিমান আতংকা হিসেবে আবির্ভূত হন।

আইপিএলের অন্যতম জনপ্রিয় দল কোলকাতা নাইট রাইডার্সের হয়ে দীর্ঘদিন যাবত খেলা এই দুই অলরাউন্ডার ২০২৩ সালের আইপিএলে বেশ বিবর্ণ ছিলেন। তাদেরকে কেন ধরে রেখেছে কোলকাতা, সমর্থক মহলে এমন প্রশ্নেরও উদয় হয়েছিল।

২০২৩ এর আইপিএলে কোন ফিফটি ছাড়া ২২৭ রান ও বল হাতে ৭ উইকেট শিকার করেছিলেন আন্দ্রে রাসেল। সর্বোচ্চ ছিল মাত্র ৪২। অপরদিকে সুনিল নারিন ছিলেন চরম ব্যর্থ। ১০ ইনিংস ব্যাট করে মাত্র ২১ রান করেছিলেন তিনি। বল হাতে ১১ উইকেট শিকার করেছিলেন। দুই তারকার ব্যর্থতায় কোলকাতা ৭ম স্থানে থেকে শেষ করেছিল মৌসুম।

২০২৩ এর ব্যর্থতার চাপ নিয়েই ২০২৪ এর আইপিএল শুরু করেন ৩৬ বছর বয়সী সুনিল নারিন ও আন্দ্রে রাসেল। এই বয়সকে ক্রিকেটাঙ্গনের দৃষ্টিতে বুড়ো বলা হলেও ২০২৪ আইপিএলে বুড়ো হারের ভেল্কি দেখাচ্ছেন দুই অলরাউন্ডার।

ইতোমধ্যে তিন ম্যাচে ৩ জয় পেয়েছে কোলকাতা। তিন ম্যাচেই ব্যাটে বলে দূর্দান্ত পারফর্ম করেছেন রাসেল। প্রথম ম্যাচে ২৫ বলে ৬৪ রানের ইনিংসের পাশাপাশি বল হাতে ২ উইকেট শিকারের পর ২য় ম্যাচে ২ উইকেট শিকার করেছেন, তবে ব্যাট করতে হয়নি। গতকাল ৩য় ম্যাচে আবারো ঝড় তোলে খেলেছেন ১৯ বলে ৪১ রানের ইনিংস এবং ১ উইকেট শিকার করেছেন।

রাসেলের মতো নারিনও ঝড় তোলছেন ব্যাটে বলে। প্রথম ম্যাচে ব্যাট হাতে ব্যর্থ হলেও ১ উইকেট শিকার করেছিলেন। তবে ২য় ম্যাচে ২২ বলে ৪৭ রানের ইনিংস খেলার পাশাপাশি ১ উইকেট শিকার করেছেন। গতকাল ৩য় ম্যাচে ভয়ংকর রূপে আবির্ভূত হন নারিন। ব্যাট হাতে তান্ডব চালিয়ে ২০ বলে ফিফটি করে মাত্র ৩৯ বলে খেলেছেন ৮৫ রানের ইনিংস এবং বল হাতে ১ উইকেট শিকার করেছেন।

নারিন, রাসেল ও সল্টের ব্যাটিং নৈপুণ্যের ফলে গতকাল দিল্লির সাথে আইপিএলের ইতিহাসের ২য় সর্বোচ্চ ২৭২ রান করে কোলকাতা। দিল্লিকে ১৬৬ রানে অলআউট করে দিয়ে ১০৬ রানের বড় জয় তুলে নিয়ে ৩ ম্যাচে ৩ জয়ে রান রেটে এগিয়ে থেকে রাসস্থানকে পেছনে ফেলে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠেছে কোলকাতা।

২০২৩ এ বিবর্ণ পারফর্ম করা নারিন ও রাসেল ২০২৪ এ তান্ডব বইয়ে দেবেন, এমন পণ করেই যেন খেলতে নামছেন। টি২০ ক্রিকেটের সৌন্দর্য্য হিসেবে ইতোমধ্যে স্বাক্ষর রাখা ৩৬ বছর বয়সয় নারিন ও রাসেলের ব্যাট বল হাসলে, খুশি কোলকাতা। এই দুই ক্রিকেটারের উপর কোলকাতা যে বিনিয়োগ করেছে, তা অকপটে স্বীকার করেছেন তারা। দলকে প্রতিদান দেয়ার পাশাপাশি সমর্থকদেরও আনন্দে ভাসাচ্ছেন দুই ক্যারিবিয়ান ক্রিকেটার।

Please follow and like us:

Social media & sharing icons powered by UltimatelySocial