ঢাকাশনিবার , ২৩ মার্চ ২০২৪
  • অন্যান্য
  1. আইন
  2. ইতিহাস
  3. ইসলামী সঙ্গীতের লিরিক্স
  4. কবিতা
  5. কিংবদন্তী কবিদের কবিতা
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. গল্প
  9. চিঠিপত্র
  10. জনপ্রিয় বাংলা গানের লিরিক্স
  11. তারুণ্যের কথা
  12. ধর্ম
  13. প্রবন্ধ
  14. প্রযুক্তি
  15. ফিচার

বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম (বিটিসিএলএফ) রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখার ইফতার ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে

মৃধা প্রকাশনী
মার্চ ২৩, ২০২৪ ৯:১৯ অপরাহ্ণ
Link Copied!

বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম (বিটিসিএলএফ) রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখার ইফতার ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

 

শুক্রবার (২২ মার্চ) বিকেল সাড়ে ৫ টার দিকে বিশ্ববিদ্যালয়ের হবিবুর মাঠে এ আয়োজন করা হয়।

ইফতার অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাষ্ট্রবিজ্ঞান বিভাগের অধ্যাপক ও উপদেষ্টা সুলতান মাহমুদ রানা, সাবেক সভাপতি আরিফুল ইসলাম, সাবেক কেন্দ্রীয় উপ-অর্থ সম্পাদক হাফিজ।

অনুষ্ঠানটির সভাপতিত্বে করেন, সংগঠনের সভাপতি মো: আরিফুল ইসলাম এবং সঞ্চাচলা করেন সাধারণ সম্পাদক মেহেদী সজীব।
এছাড়াও উপস্থিত ছিলেন, সহ-সভাপতি আবু সায়েম, যুগ্ম সাধারন সম্পাদক আব্দুল নূর, সাংগঠনিক সম্পাদক ইমরান লস্কর সহ অন্যান্যরা।
অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাবি সাংবাদিক সমিতি, রাবি প্রেস ক্লাব, রাবি রিপোর্টাস ইউনিটির নেতৃবৃন্দ।
এছাড়াও বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম বেসরকারি বিশ্ববিদ্যালয় শাখা এবং বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম জাতীয় বিশ্ববিদ্যালয় শাখার কয়েকজন সদস্য অংশগ্রহণ করেন।

সুলতান মাহমুদ রানা বলেন, ঘটনাক্রমে এই ফোরাম প্রতিষ্ঠার সময় আনি ছিলাম। তারপর থেকেই পত্রিকার পাতায় নানা সময়ে সদস্যদের লেখা দেখি। আমার আরও ভালো লাগছে যে আমি এই ক্যাম্পাসেরই ছাত্র ছিলাম এবং এখন শিক্ষক। আমার আরও ভালো লাগছে যে আমার ক্যাম্পাসে এই সংগঠনেরই পাশে থাকতে পারছি। সাধারণত যারা লেখালেখি করে তাদের চিন্তাধারা অন্যদের থেকে আলাদা হয়। আর আমি প্রতিদিন পত্রিকায় এই নতুন নতুন চিন্তাগুলো পড়ি৷ সেদিক থেকে বলা যায় লেখকরা আমাদের মনের খোরাক জোগায়। লেখক, সাংবাদিকদের কল্যাণেই দেশের চিত্র আমরা পত্রিকার পাতায় দেখতে পাই।

সংগঠনটির সভাপতি মো. আরিফুল ইসলাম বলেন, বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম সমাজের নানা অসঙ্গতি, অনিয়ম সবার সামনে তুলে ধরার লক্ষ্যে প্রতিষ্ঠিত হয়েছে। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের পাশাপাশি দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে এই ধরনের সামাজিক কার্যক্রম করে আসছে।

লেখালেখির পাশাপাশি ভ্রাতৃত্ববোধ জরুরি। দেশব্যাপী যেমন ফোরাম একটা ভ্রাতৃত্ব প্রতিষ্ঠা করেছে তেমনই রাবি শাখা ক্যাম্পাসে অন্যান্য কার্যক্রমের পাশাপাশি নিজেদের মধ্যে যাতে একাত্বতা থাকে সে বিষয়টি নজরে রেখে আমরা আজকে আয়োজন করেছি। এই শাখা এবং সর্বোপরি ফোরাম আরও বৃহৎ আকার ধারণ করে সগৌরবে এগিয়ে যাবে এই আশাবাদ ব্যক্ত করেন তিনি।

সংগঠনটির সাধারণ সম্পাদক মেহেদী সজীবের সঞ্চালনায় অর্ধ শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, ২০১৯ সালে বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা প্রতিষ্ঠিত হয়। প্রতিষ্ঠালগ্ন থেকেই দেশের বিভিন্ন পত্রিকায় নিয়মিত লেখালেখির পাশাপাশি ক্যাম্পাসে সামাজিক কার্যক্রম করে আসছে সংগঠনটি।
Please follow and like us:

Social media & sharing icons powered by UltimatelySocial