ঢাকাবুধবার , ২০ মার্চ ২০২৪
  • অন্যান্য
  1. আইন
  2. ইতিহাস
  3. ইসলামী সঙ্গীতের লিরিক্স
  4. কবিতা
  5. কিংবদন্তী কবিদের কবিতা
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. গল্প
  9. চিঠিপত্র
  10. জনপ্রিয় বাংলা গানের লিরিক্স
  11. তারুণ্যের কথা
  12. ধর্ম
  13. প্রবন্ধ
  14. প্রযুক্তি
  15. ফিচার

নিষেধাজ্ঞা এড়াতে হাসারাঙ্গার ফেরার নাটক!

জুবায়ের আহমেদ
মার্চ ২০, ২০২৪ ১১:৪৭ পূর্বাহ্ণ
Link Copied!

 

বাংলাদেশ বনাম শ্রীলংকার মধ্যকার ওয়ানডে সিরিজে আম্পায়ারের সাথে অসদাচরণের কারনে নিষিদ্ধ হওয়ার বিষয় আঁচ করতে পেরেছিল হাসারাঙ্গা। টি২০ ও ওয়ানডে দলের গুরুত্বপূর্ণ এই ক্রিকেটারকে নিষেধাজ্ঞা থেকে বাঁচাতে এক অভিনব কৌশল অবলম্বন করেছে শ্রীলংকা বোর্ড।

টেস্ট দল থেকে ইতোমধ্যে অবসরে চলে যাওয়া হাসারাঙ্গা অবসর ভেঙ্গে টেস্টে ফিরেছেন এবং বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজের দলে রাখা হয়েছে তাকে। এরপরই এলো আইসিসির ঘোষণা। আন্তর্জাতিক ক্রিকেটে ২ ম্যাচের জন্যই নিষিদ্ধ করা হয়েছে হাসারাঙ্গাকে।

আপাত দৃষ্টিতে নিষেধাজ্ঞার কারনে টেস্টে খেলতে পারবেন না হাসারাঙ্গা, এমনটা মনে হলেও আদতে আসন্ন টি২০ বিশ্বকাপের পূর্বে শ্রীলংকার আর কোন ম্যাচ না থাকায় বিশ্বকাপের মতো গুরুত্বপূর্ণ মঞ্চে হাসারাঙ্গাকে শুরু থেকে পাওয়ার জন্যই টেস্টে ফিরিয়ে আনা হয়েছে যার মাধ্যমে আইসিসির নিষেধাজ্ঞা কেটে যাবে টেস্ট সিরিজেই। ফলে হাসারাঙ্গা নিয়মিত খেলা ওয়ানডে কিংবা টি২০ ফরম্যাটে পরবর্তী ম্যাচ থেকে খেলতে আর কোন বাধা রইল না।

ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে রিশাদের হাতে বেধরক মার খাওয়ার পর টেস্টে ফেরায় সমর্থকদের মনে নানা প্রশ্ন উকি দিয়েছিল। অবশেষে আইসিসির নিষেধাজ্ঞার পরই পরিস্কার হলো হাসারাঙ্গার টেস্টে ফেরার রহস্য।

Please follow and like us:

Social media & sharing icons powered by UltimatelySocial