ঢাকারবিবার , ৪ ফেব্রুয়ারি ২০২৪
  • অন্যান্য
  1. আইন
  2. ইতিহাস
  3. ইসলামী সঙ্গীতের লিরিক্স
  4. কবিতা
  5. কিংবদন্তী কবিদের কবিতা
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. গল্প
  9. চিঠিপত্র
  10. জনপ্রিয় বাংলা গানের লিরিক্স
  11. তারুণ্যের কথা
  12. ধর্ম
  13. প্রবন্ধ
  14. প্রযুক্তি
  15. ফিচার

ভারতীয় বোলারদের সামনে কঠিন চ্যালেঞ্জ

জুবায়ের আহমেদ
ফেব্রুয়ারি ৪, ২০২৪ ৬:১০ অপরাহ্ণ
Link Copied!

 

পাঁচ ম্যাচ টেস্ট সিরিজের ২য় ম্যাচে জয়ের জন্য ইংল্যান্ডের সামনে ৩৯৯ রানের বড় লক্ষ্য দিয়েছে ভারত। জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে আজ ৩য় দিন শেষে ১ উইকেট হারিয়ে ৬৭ রান সংগ্রহ ইংল্যান্ডের।

সিরিজের ১ম ম্যাচে পরাজয়ের পর ২য় টেস্টে প্রথমে ব্যাট করতে নেমে জসওয়ালের ক্যারিয়ার সেরা ২০৯ রানের সুবাদে অলআউট হওয়ার আগে ৩৯৬ রান করে ভারত। ইংল্যান্ডের হয়ে ৩টি করে উইকেট শিকার করেন এন্ডারসন, রেহান আহমেদ ও অভিষিক্ত শোয়েব বশির।

নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে বুমরাহর বোলিং তোপে পড়ে ২৫৩ রানে অলআউট হয় ইংল্যান্ড। সর্বোচ্চ ৭৬ রান করেন ওপেনার জ্যাক ক্রলি, ৪৭ রান করেন অধিনায়ক বেন স্টোকস। বুমরাহ ৬ ও কুলদ্বীপ যাদব ৩ উইকেট শিকার করেন।

বড় ব্যবধানে এগিয়ে থেকে ২য় ইনিংসে ব্যাট করতে নেমে গিলের ১০৪ ও অক্সর প্যাটেলের ৪৫ রানের সুবাদে অলআউট হওয়ার আগে ২৫৫ রান করে ভারত। হার্টলি ৪, রেহান আহমেদ ৩ ও এন্ডারসন ২ উইকেট শিকার করেন।

জয়ের জন্য ইংল্যান্ডের সামনে ৩৯৯ রানের লক্ষ্য দাঁড়ালে আজ ৩য় দিন শেষে ১ উইকেট হারিয়ে ৬৭ রান সংগ্রহ ইংল্যান্ডের। আগামীকাল ও পরশু ২ দিন মিলিয়ে জয়ের জন্য ৯ উইকেট হাতে রেখে ৩৩২ রান করতে হবে সফরকারী ইংল্যান্ডকে।

ভারতীয় পেস ও স্পিন বোলারদের সামলে ৩৯৯ রান নিয়ে জয় তুলে নেয়া ইংল্যান্ডের জন্য কঠিন কাজই হবে, প্রথম টেস্টে ভারতীয় পেস ও স্পিনারদের রুখে দিয়ে পোপের ১৯৬ রানের সুবাদে ভারতকে কোনঠাসা করে শেষ পর্যন্ত হার্টলির বোলিংয়ের সুবাদে জয় তুলে নেয় ইংল্যান্ড। তাই এই টেস্টে দলকে জয়ী করার জন্য ভারতীয় বোলারদের সামনে কঠিন চ্যালেঞ্জ অপেক্ষা করছে। শেষ পর্যন্ত কি ঘটছে বিশাখাপত্তমে, তাই এখন দেখার বিষয়।

Please follow and like us:

Social media & sharing icons powered by UltimatelySocial