ঢাকাবুধবার , ১৭ জানুয়ারি ২০২৪
  • অন্যান্য
  1. আইন
  2. ইতিহাস
  3. ইসলামী সঙ্গীতের লিরিক্স
  4. কবিতা
  5. কিংবদন্তী কবিদের কবিতা
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. গল্প
  9. চিঠিপত্র
  10. জনপ্রিয় বাংলা গানের লিরিক্স
  11. তারুণ্যের কথা
  12. ধর্ম
  13. প্রবন্ধ
  14. প্রযুক্তি
  15. ফিচার

ম্যাথিউজকে কাঁদিয়ে জিম্বাবুয়ের রোমাঞ্চকর জয়

জুবায়ের আহমেদ
জানুয়ারি ১৭, ২০২৪ ১২:১৫ অপরাহ্ণ
Link Copied!

তিন ম্যাচ টি২০ সিরিজের ২য় ম্যাচে গতকাল স্বাগতিক শ্রীলংকাকে ৪ উইকেটে হারিয়েছে সফরকারী জিম্বাবুয়ে। জয়ের জন্য ২০তম ওভারে ২০ রানের প্রয়োজনে এঞ্জেলো ম্যাথিউসের করা ওভারে ২৪ রান দিয়ে দলকে রোমাঞ্চকর জয় এনে দেন দুই ব্যাটার লুক জংয়ে ও ক্লাইভ মাদান্দে।

কলম্বোতে প্রথমে ব্যাট করতে নেমে মাত্র ২৭ রানে ৪ উইকেট হারিয়ে ধুকতে থাকা শ্রীলংকা ম্যাথিউজের ৫১ বলে ৬৬ ও আশালংকার ৩৯ বলে ৬৯ রানের সুবাদে ৬ উইকেট হারিয়ে ১৭৩ রান করে। মুজারবানি ও জংয়ে ২টি করে উইকেট শিকার করেন।

১৭৪ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই ওপেনার তিনাশে ১২ রান করে আউট হলেও অপর ওপেনার আরভিন ও ব্যানেট দলকে এগিয়ে নেন। ব্যানেট ২০ বলে ২৫, রাজা ৫ বলে ৮, উইলিয়াম ১ ও রায়ান বাল ৯ বলে ১৩ রান করে ফেরার পর আরভিন ৫৪ বলে ৭০ রান করে ফিরলে জিম্বাবুয়ের জয় কঠিন হয়ে গেলেও শেষ ২ ওভারে ৩০ রানের প্রয়োজনে ১৯তম ওভারে ১০ রান নেয়ার পর ২০তম ওভারে ২০ রানের প্রয়োজনে ম্যাথিউজের করা ওভারে টানা তিন বলে দুই ছয় ও চার হাঁকিয়ে দলকে জয়ের কাছে নিয়ে যান জংয়ে। ২ বলে ২ রানের প্রয়োজনে ৫ম বলে ছয় হাঁকিয়ে দলের জয় নিশ্চিত করেন মাদান্দে। জংয়ে ১২ বলে ২৫ ও মাদান্দে ৫ বলে ১৫ রান করে অপরাজিত থাকেন। ১.৫ ওভারে ৩৫ রান দিয়ে দলকে আক্ষেপে পুড়ান ম্যাথিউজ।

আরভিন ৭০ রানের ইনিংস খেললেও বল হাতে ২ উইকেট শিকারের পর ব্যাট হাতে মাত্র ১২ বলে ২৫ রানের ইনিংস খেলে ম্যাচসেরা হয়েছেন লুক জংয়ে।

এ জয়ের ফলে তিন ম্যাচ সিরিজে ১-১ সমতা এনেছে সফরকারী জিম্বাবুয়ে।

Please follow and like us:

Social media & sharing icons powered by UltimatelySocial