ঢাকাবুধবার , ২০ ডিসেম্বর ২০২৩
  • অন্যান্য
  1. আইন
  2. ইতিহাস
  3. ইসলামী সঙ্গীতের লিরিক্স
  4. কবিতা
  5. কিংবদন্তী কবিদের কবিতা
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. গল্প
  9. চিঠিপত্র
  10. জনপ্রিয় বাংলা গানের লিরিক্স
  11. তারুণ্যের কথা
  12. ধর্ম
  13. প্রবন্ধ
  14. প্রযুক্তি
  15. ফিচার

রান বন্যার ম্যাচে সিরিজে সমতা আনলো ইংল্যান্ড

জুবায়ের আহমেদ
ডিসেম্বর ২০, ২০২৩ ১২:৪১ অপরাহ্ণ
Link Copied!

তিন ম্যাচ ওয়ানডে সিরিজ পরাজয়ের পর টি২০ সিরিজেও শুরুটা ভালো হয়নি ইংল্যান্ডের। অবশেষে ফিল সল্টের টানা দুই ম্যাচে ঝড়ো শতকের সুবাদে সিরিজে ২-২ সমতা এনেছে ইংল্যান্ড। রাতে সিরিজের ৪র্থ ম্যাচে উইন্ডিজকে ৭৫ রানের বড় ব্যবধানে হারিয়েছে ইংল্যান্ড।

ত্রিনিদাদের ব্রায়ার্ন লারা স্টেডিয়ামে টসে জিতে ইংল্যান্ডকে ব্যাটিংয়ে পাঠায় উইন্ডিজ। আগের ম্যাচে শতক করা সল্ট এ ম্যাচেও জ্বলে উঠেন। দুই ওপেনার বাটলার ও সল্ট মাত্র ৯.৫ ওভারে ১১৭ রানের জুটি গড়ে বাটলার ২৯ বলে ৫৫ রান করে ফিরলেও ব্যাট হাতে তান্ডব চালিয়ে মাত্র ৫৭ বলে ১০ ছয় ও ৭ চারে ১২৯ রানের ইনিংস খেলেন সল্ট। জ্যাক ৯ বলে ২৪, লিভিং স্টোন মাত্র ২১ বলে ৫৪ ও ব্রæক ৪ বলে ৬ রান করলে ৩ উইকেট হারিয়ে ২৬৭ রানের পাহাড় গড়ে ইংল্যান্ড। উইন্ডিজের হয়ে ১টি করে উইকেট শিকার করেন আকিল হোসেন, হোল্ডার ও রাসেল।

২৬৮ রানের বিশাল লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই ওপেনার ব্রেন্ডন কিং ১ বলে শুণ্য ও মেয়ার্স ৫ বলে ১২ রান করে ফিরেন। নিয়মিত বিরতিতে উইকেট হারালেও ব্যাট হাতে ঝড় তোলেন পুরান, রাদারফোর্ড ও রাসেলরা। তবে তা জয়ের জন্য যথেষ্ট হয়নি। পুরান ১৫ বলে ৩৯, হোপ ৮ বলে ১৬, রাদারফোর্ড ১৫ বলে ৩৬ ও রাসেল ২৫ বলে ৫১ রানের ইনিংস খেললেও ১৫.৩ ওভারে ১৯২ রানে থামে উইন্ডিজের ইনিংস। ৭৫ রানের জয়ে ৫ ম্যাচ সিরিজে ২-২ সমতা আনে ইংল্যান্ড।

ইংল্যান্ডের হয়ে ৩৭ রানের বিনিময়ে ৩ উইকেট শিকার করেন টপলি। কারেণ ২, রেহান আহমেদ ২, ওকস ১ ও রশিদ ১ উইকেট শিকার করেন। ৫৭ বলে ১১৯ রানের ইনিংস খেলে ম্যাচসেরা হয়েছেন ফিল সল্ট।

আগের ম্যাচেই ১০৯ রানের অপরাজিত ইনিংস খেলার পরও আইপিএল নিলামে দল পাননি সল্ট। গতকাল নিলামে অবিক্রিত থাকার পরেই রাতে খেললেন ৫৭ বলে ১১৯ রানের ঝড়ো ইনিংস।

Please follow and like us:

Social media & sharing icons powered by UltimatelySocial