ঢাকারবিবার , ১০ ডিসেম্বর ২০২৩
  • অন্যান্য
  1. আইন
  2. ইতিহাস
  3. ইসলামী সঙ্গীতের লিরিক্স
  4. কবিতা
  5. কিংবদন্তী কবিদের কবিতা
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. গল্প
  9. চিঠিপত্র
  10. জনপ্রিয় বাংলা গানের লিরিক্স
  11. তারুণ্যের কথা
  12. ধর্ম
  13. প্রবন্ধ
  14. প্রযুক্তি
  15. ফিচার

রাতারাতি পিঁয়াজের দাম দ্বিগুণ বৃদ্ধি কেন!

মৃধা প্রকাশনী
ডিসেম্বর ১০, ২০২৩ ১০:৫৪ পূর্বাহ্ণ
Link Copied!

করোনা মহামারী থেকে শুরু করে বর্তমান  রাশিয়া-ইউক্রেন যুদ্ধের দোহাই দিয়ে প্রতিটি নিত্যপণ্যের দাম বহুগুণে বৃদ্ধি পেয়েছে। আর এ নিত্যপণ্যগুলোর মাঝে যে পণ্যটির দাম নিয়ে বেশি আলোচিত হয়েছে সেটি হলো পিঁয়াজ। বিগত দুই-তিন বছরের মাঝে পিঁয়াজের দাম বেশ কয়েকবার উঠানামা করেছে এবং আলোচিত হয়েছে। যতবারই  এর কারণ তদন্ত করা হয়েছে, ততবারই সিন্ডিকেটদের কারসাজি  ধরা পড়ছে। বরাবরের মতো আবারও পিঁয়াজের দাম রাতারাতি বৃদ্ধি পেয়েছে। গত বৃহস্পতি ও শুক্রবার যে পিঁয়াজের দাম ছিল ১৩০-১৪০ টাকা, সে পিঁয়াজের দাম শনিবার সকালে রাতারাতি বৃদ্ধি পেয়ে দেশের বিভিন্ন বাজারে বিক্রি হচ্ছে ২৩০-২৫০ টাকা। কিন্তু পিঁয়াজের দাম রাতারাতি এত বৃদ্ধির কারনটা সবারই অজানা। ধারনা করা হচ্ছে ভারত থেকে পিঁয়াজ আমদানি বন্ধের ঘোষণা দেওয়ার কারনে সিন্ডিকেট ব্যাবসায়ীরা পিঁয়াজের দাম কৃত্রিমভাবে বৃদ্ধি করেছে।
দেশের চলমান রাজনৈতিক অস্থিতিশীলতার কারনে সাধারণ মানুষের বেহাল দশা। শহরে চলমান  হরতাল-অবরোধের কারনে খেটে খাওয়া মানুষগুলোর আয়-রোজগারের তেমন ব্যবস্থা হচ্ছে না, তারপরও যদি নিত্যপণ্যের দাম হয় আকাশ ছোয়া! তাহলে খেটে খাওয়া মানুষগুলো কোথায় যাবে?

তাই কর্তৃপক্ষের কাছে দাবি রইলো রাতারাতি পিঁয়াজের দাম বৃদ্ধির কারনটি অতিসত্বর  তদন্ত করুন। বারবার পিঁয়াজের দাম বৃদ্ধির সাথে কে বা কারা জড়িত এদের চিহ্নিত করে আইনের আওতায় আনুন এবং পিঁয়াজের ন্যায্য মূল্য নির্ধারণ করতে যথাযথ ব্যবস্থা নিন।

শেখ আব্দুল্লাহ
শিক্ষার্থী : ঢাকা কলেজ, ঢাকা।
Please follow and like us:

Social media & sharing icons powered by UltimatelySocial