ঢাকাবুধবার , ২৯ নভেম্বর ২০২৩
  • অন্যান্য
  1. আইন
  2. ইতিহাস
  3. ইসলামী সঙ্গীতের লিরিক্স
  4. কবিতা
  5. কিংবদন্তী কবিদের কবিতা
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. গল্প
  9. চিঠিপত্র
  10. জনপ্রিয় বাংলা গানের লিরিক্স
  11. তারুণ্যের কথা
  12. ধর্ম
  13. প্রবন্ধ
  14. প্রযুক্তি
  15. ফিচার

ঢাবি লেখক ফোরামের পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন

মৃধা প্রকাশনী
নভেম্বর ২৯, ২০২৩ ১০:৫০ পূর্বাহ্ণ
Link Copied!

 

তরুণ লেখকদের লেখালেখি বিষয়ক সংগঠন ‘বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা’র আয়োজনে ব্যাতিক্রম ধর্মী আয়োজন “বুক ফটোগ্রাফি ও রিভিউ প্রতিযোগিতা” এর পুরস্কার বিতরণী অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। আজ মঙ্গলবার বিকেল ৪ঘটিকায় বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রের টিচার্স লাউঞ্জে এই অনুষ্ঠান আয়োজিত হয়।

গত ১০ থেকে ১৫ই নভেম্বর ৬দিন ব্যাপী প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।প্রতিযোগিতার বিষয় হিসেবে নির্ধারণ করা হয় ঢাকা বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগের সাবেক শিক্ষার্থী ও নর্থ-সাউথ বিশ্ববিদ্যালয়ের বর্তমান লেকচারার মোঃ এজাজুল করিমের লেখা বই ‘অরোরা’। দার্শনিক বিভিন্ন থিওরির মাধ্যমে স্রষ্টার অস্তিত্ব প্রমাণ করার প্রয়াসে লেখা বইটি পড়ে নিজেদের মতামত প্রদান করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন শিক্ষাবর্ষের শিক্ষার্থীবৃন্দ। প্রতিযোগিতার বিজয়ীদের পুরস্কৃত করার উদ্দেশ্যে আয়োজিত হয় পুরস্কার বিতরণী অনুষ্ঠান।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অরোরা বইয়ের লেখক মোঃ এজাজুল করিম,বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফোরামের প্রতিষ্ঠাতা, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী মোঃ জাহানুর ইসলাম ও ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাবেক সহ-সভাপতি মোঃ আমজাদ হোসেন হৃদয়। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন ফোরামের ঢাবি শাখার সভাপতি ইমরান উদ্দিন।

প্রতিযোগিতায় সর্বোচ্চ নম্বর পেয়ে প্রথম হন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী তাহমিনা আক্তার। এছাড়াও আরও প্রায় ১০জনকে পুরস্কার প্রদান করা হয়। এসময় বিজয়ীরা উচ্ছ্বাস প্রকাশ করেন। এসময় প্রতিযোগিতার পুরস্কারের পাশাপাশি মাসিক সেরা লেখকদেরও পুরস্কৃত করা হয়।

উল্লেখ্য “সুপ্ত প্রতিভা বিকশিত হোক লেখনীর ধারায়” এই শ্লোগানকে সামনে রেখে বাংলাদেশের ১৭টি পাবলিক ও জাতীয় বিশ্ববিদ্যালয়ে কাজ চালিয়ে যাচ্ছে বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম। তরুণ লেখকদের লেখালেখিতে উদ্বূদ্ধ করণের লক্ষ্যে ২০১৭সালে প্রতিষ্ঠিত হয় এই সংগঠনটি।তখন থেকেই অত্যন্ত স্বার্থকতার সাথে দেশব্যাপী শিক্ষার্থীদের নিয়ে কাজ করে যাচ্ছে লেখক ফোরাম নামক সংগঠনটি।

Please follow and like us:

Social media & sharing icons powered by UltimatelySocial