ঢাকাসোমবার , ২০ নভেম্বর ২০২৩
  • অন্যান্য
  1. আইন
  2. ইতিহাস
  3. ইসলামী সঙ্গীতের লিরিক্স
  4. কবিতা
  5. কিংবদন্তী কবিদের কবিতা
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. গল্প
  9. চিঠিপত্র
  10. জনপ্রিয় বাংলা গানের লিরিক্স
  11. তারুণ্যের কথা
  12. ধর্ম
  13. প্রবন্ধ
  14. প্রযুক্তি
  15. ফিচার

স্টার্কেই অস্ট্রেলিয়ার বাজিমাত!

মৃধা প্রকাশনী
নভেম্বর ২০, ২০২৩ ২:০০ অপরাহ্ণ
Link Copied!

মাত্র ২ বিশ্বকাপে ২৯ উইকেট শিকার এবং তৎম্মধ্যে ২০২৫ সালের প্রথম বিশ্বকাপেই দলকে চ্যাম্পিয়ন করে বাজিমাত করা স্টার্কের উপর সদ্য সমাপ্ত বিশ্বকাপেও ভরসা রেখেছিল অস্ট্রেলিয়া। গ্রæপ পর্বে জ্বলে উঠতে না পারলেও সেমিফাইনালে আফ্রিকার সাথে ৩ এবং ফাইনালে ভারতের সাথে ৩ উইকেট শিকার করে দলকে চ্যাম্পিয়ন করতে ভূমিকা রেখেছেন। বিশ্বকাপের ১০ ম্যাচে স্টার্কের উইকেট সংখ্যা ১৬। সবমিলিয়ে ওয়ানডে বিশ্বকাপে তৃতীয় সর্বোচ্চ ৬৫ উইকেট শিকারী বোলার স্টার্ক।

হায়দ্রাবাদে টসে হেরে ব্যাট করতে নেমে অজিদের বোলিং তোপে পড়ে ২৪০ রানে অলআউট হয় ভারত। সর্বোচ্চ ৬৬ রান করেন রাহুল। ৫৪ রান করে কোলি এবং ৪৭ রান করেন রোহিত। স্টার্ক ৩ উইকেট শিকার করেন।

২৪১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে অজিরা ৪৭ রানে ৩ উইকেট হারিয়ে চাপে পড়লেও ট্রেভিস হেড ও লাবুশেন জুটি বেঁধে দলকে জয়ের কাছে নিয়ে যান
হেড ১২০ বলে ১৩৭ রান করে ফিরলেও লাবুশেন ১১০ বলে ৫৮ রানের অপরাজিত ইনিংস খেলে দলকে চ্যাম্পিয়ন করে মাঠ ছাড়েন।

৪৩ ওভারে ৪ উইকেট হারিয়ে ২৪১ রান সংগ্রহ করে ৬ উইকেটেরর জয়ে ৬ষ্ঠ শিরোপা জেতে অজিরা। ১৩৭ রানের ইনিংস খেলে ম্যাচসেরা হয়েছেন ট্রেভিস হেড।

অপরাজিত থেকে ফাইনালে উঠলেও অস্ট্রেলিয়ার কাছে হেরে স্বপ্ন ভঙ্গ হলো ভারতের।

বিশ্বকাপের ইতিহাসে সর্বোচ্চ ৭৬৫ রান করে টূর্নামেন্ট সেরা হয়েছেন ভিরাট কোহলী। ২৪ উইকেট শিকার করে সর্বোচ্চ উইকেট শিকারী বোলার মোহাম্মদ শামি।

Please follow and like us:

Social media & sharing icons powered by UltimatelySocial