ঢাকাবুধবার , ৮ নভেম্বর ২০২৩
  • অন্যান্য
  1. আইন
  2. ইতিহাস
  3. ইসলামী সঙ্গীতের লিরিক্স
  4. কবিতা
  5. কিংবদন্তী কবিদের কবিতা
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. গল্প
  9. চিঠিপত্র
  10. জনপ্রিয় বাংলা গানের লিরিক্স
  11. তারুণ্যের কথা
  12. ধর্ম
  13. প্রবন্ধ
  14. প্রযুক্তি
  15. ফিচার

ফিলিস্তিন–ইসরাইল ইস্যু ও মুসলিম রাষ্ট্রগুলোর সামরিক নীরবতার নেপথ্যে কারণ

সৌরভ মিয়া 
নভেম্বর ৮, ২০২৩ ৪:৩০ অপরাহ্ণ
Link Copied!

নিচে লেখা সংক্ষিপ্ত থিসিসটা আমার দীর্ঘ দুই বছরের ই-হুদি জাতি নিয়ে স্টাডির সারাংশ। যানি না লেখাটা কতটুকু আপনার বোধগম্য হবে, কারণ খুব সংক্ষিপ্ত ভাবে শুধু টাচ দেওয়া হয়েছে। তবে আপনি নিম্নে বর্ণিত বিষয়ে যত বেশি কোতুহলী হবেন এবং গভীরে যাওয়ার চেষ্টা করবেন তত বিস্ময়কর বিষয় আবিষ্কার করবেন, যা আপনার কল্পনাকেও হার মানাবে!

তাহলে চলুন শুরু করা যাক—
ইদানীং একটা বিষয় নিয়ে খুব আলোচনা সমালোচনা হচ্ছে। সে বিষয়টা হলো— প্রায় ৫৬টি মুসলিমপ্রধান দেশ ও ২৭টি সমৃদ্ধ মুসলিম রাষ্ট্র থাকা সত্যেও গা–জা–বাসীর জন্য সামান্য খাবার ও মেডেসিন ত্রাণ পাঠানো এবং শুধু বিবৃতি দেওয়া আর সমবেদনা জানানো ছাড়া কিছুই করা হচ্ছে না! আর এটার জন্যই মূলত তাদের প্রতি আমাদের ক্ষোভ ও ঘৃণার উদ্রেক হচ্ছে। অনেকেই বলছি— আরবরা শুধু বিলাসিতা, লাক্সারিয়াস গাড়ী, নারী ও মদ নিয়ে ব্যস্ত! এদিকে তাদের জাতি ভাইদের প্রতি কোনো খেয়াল নেই। আপাত দৃষ্টিতে আমাদের এ ভাবনা সঠিক হলেও বাস্তবতা ভিন্ন! সে বাস্তবতার নিরিখে আরবদের বা মুসলিম দেশগুলোর এমন অবস্থার কারণ বুঝার জন্য আপনাকে চলে যেতে হবে ইহুদী ইতিহাসের গহীন অরণ্যে।
ফিলিস্তিন—ইজরাইল বা গাজা—তেলাবিব প্রসঙ্গ ও আরবদের শুধুই বিবৃতি দিয়ে ক্ষান্ত থাকার কারণ জানতে হলে আগেই বলেছি আপনাকে ডুব দিতে হবে— ইতিহাসের গহীন অরণ্যে।
এ ইতিহাস ইহুদি জাতীর উত্থান পতনের ইতিহাস যা দীর্ঘ— ২ হাজার ৫৭৩ বছরের বিশাল ও বিস্তৃত ইতিহাস। অর্থাৎ মূসা আঃ এর আবির্ভাবের পর থেকে আজ পর্যন্ত। ঈসা আঃ এর প্রায় ৫৫০ বছর আগে মূসা আঃ এর আবির্ভাব বলে অধিকাংশ ইতিহাসবীদদের মতামত। সে হিসেবে ইহুদিদের ইতিহাস দীর্ঘ ২ হাজার ৫৭৩ বছরের ইতিহাস।

একটা বিষয় বলে নেই— ইহুদি জাতি সম্পর্কে জানতে গেলে আপনি তাদের প্রতিটা পরিকল্পনা ও উল্লেখযোগ্য ঘটনার পেছনে দু’ধরনের ইতিহাস খুঁজে পাবেন। যথা—
১| এমন ইতিহাস যা ইহুদিদের পক্ষ থেকে আমাদের সামনে পরিকল্পিত ভাবে সমবেদনা অর্জনের জন্য উপস্থাপন করা হয় ও আমরা চাইলেই যেগুলো সহজেই জানতে পারি। যেমন হিটলারের ইহুদি গণ*হ*ত্যা।
২| ইহুদি জাতির প্রকৃত ও নিরেট ইতিহাস যা বিশ্ব থেকে তারা লুকানোর চেষ্টা করে এবং সহজেই যা পাওয়া কষ্টসাধ্য।
আমি তাদের সম্পর্কে বিস্তারিত কিছু বলবো না বা বলার সুযোগও নেই। তবে কিছু বিষয়ে টাচ দিবো সেগুলো যদি আপনারা বিস্তারিত জানার চেষ্টা করেন তাহলে আরব ও মুসলিম রাষ্ট্রগুলোর বর্তমান অবস্থার কারণ ও আরো কয়েকটা বিষয় জানতে পারবেন। যথা—
১| আরব ও মুসলিম রাষ্ট্রগুলোর গাজাবাসীর জন্য সামরিক সাহায্যের ক্ষেত্রে নীরবতার কারণ।
২| বিশ্ব অর্থনীতির নিয়ন্ত্রণ যাদের হাতে।
৩| বিশ্ব রাজনীতির কর্তা-ধর্তা যারা।।
৪| পেট্রোডলারের মূল নিয়ন্ত্রক যারা।
৫| জাতি সংঘ ও এর প্রতিষ্ঠার পেছনে ইহুদিদের আনটল্ড মাস্টার প্ল্যান।
৬| একুশ শতকের পর থেকে সম্পূর্ণ ভার্চুয়াল কারেন্সির আর্থসম্রাজ্যের প্রতিষ্ঠাকামী যারা।

প্রথমেই যদি আপনাকে প্রশ্ন করি বিশ্ব অর্থনীতির প্রকৃত নিয়ন্ত্রণ কাদের হাতে? এটা জানার জন্য আপনাকে জানতে হবে— রথ চাইল্ড পরিবার (Rothschild Family) সম্পর্কে।
এখন যদি বলি বলুনতো- উসমানী খেলাফত ১৯২৪ সালে ধ্বংস হওয়ার পেছনে কাদের হাত ছিলো?
এটা জানার জন্য আপনাকে জানতে হবে— বেলফোর ডিক্লারেশন সম্পর্কে।
আপনি কি জানেন ১৮৯৭-১৯৫ সাল পর্যন্ত জায়োনিস্ট ইহুদিদের মোট ২৩টি কংগ্রেস সভা অনুষ্ঠিত হয়? এবং প্রতিটা সভায় ৩০০ জন প্রভাবশালী ও চৌকস ইহুদি নেতা অংশগ্রহণ করতো।
এবিষয়ে জানার জন্য আপনাকে জানতে হবে— ১৯০১ সালে ফ্রান্সে জায়োনিস্টদের এক সভা থেকে এক ভদ্র মহিলা তাদের পরিকল্পনার কিছু ছক বা ডকুমেন্টস চুরি করেন। যাকে আজকে জায়োনিস্টদের প্রটোকল বললে ইতিহাসবীদরা চিনেন।

আচ্ছা ইলুমিনাতি সম্পর্কে কিছুটা জানলেও ফ্রিম্যাসন সম্পর্কে কতটুকু জানেন?
ফ্রিম্যাসনদের সম্পর্কে বিস্তারিত জানতে হলে আপনাকে আবার ফিরে যেতে হবে— সুলাইমান আঃ এর বাইতুল মোকাদ্দাস বা মাসজিদুল আক্বসা প্রতিষ্ঠাকালীন সময়ে এবং সে সময়ের আনটল্ড হিস্ট্রি জানতে হবে যা সাধারণ মানুষ থেকে লুকায়িত।
বলুন তো বিশ্ব শান্তি প্রতিষ্ঠার জন্য যে জাতি সংঘ বা The League of Nations প্রতিষ্ঠা করা হয়েছে এটা মূলত কেন বা কোন প্রেক্ষিতে হলো?
এটা জানার জন্য আপনাকে জানতে হবে— হিটলারের ইহুদি গণহত্যা ও এর পেছনের আনটল্ড হিস্ট্রি।
আপনাকে যদি প্রশ্ন করা হয়— আচ্ছা বাংলাদেশে Bkash, Nagad, Upay, Rocket এবং ইন্ডিয়াতে G pay, Phone Pay ও অন্যান্য দেশে আরো অনেক ভার্চুয়্যাল মোবাইল ব্যাংকিং সিস্টেম চালু রয়েছে। এগুলো মূলত কাদের আইডিয়া থেকে আসলো এবং কেন আসলো?
এটা জানার জন্য আপনাকে জানতে হবে— ভার্চুয়্যাল কারেন্সি কি? এবং ইহুদিদের ভার্চুয়্যাল কারেন্সির অধিনে বিশ্বকে নিয়ে আসার পেছনের পরিকল্পনা সম্পর্কে।
আচ্ছা বলুন তো ডলারের মধ্যে অসমাপ্ত পিরামিডের লোগো কেন?
এটা জানার জন্য আপনাকে জানতে হবে— মিশরের ইহুদিদের দ্বারা নির্মিত পিরামিডের ইতিহাস ও এর পেছনে ইহুদিদের র*ক্ত ঝরার করুণ ইতিহাস!
আরো কিছু বিষয় নিয়ে আপনি অনুসন্ধান করতে পারেন, যদিও এগুলোর প্রকৃত ইতিহাস ও কাহিনি আমাদের কাছ থেকে অনেকটা লুকানোর চেষ্টা করা হয়েছে এবং হচ্ছে তবুও খোঁজাখুজি করলে পেয়ে যাবেন ইনশাআল্লাহ। সেগুলো হলো—

১~ প্রমিজল্যান্ড কি?
২~ আধুনিক ইউরোপে ইহুদি গণহত্যার কারণ।
৩~ প্রথম বিশ্ব যুদ্ধ ও বেলফোর ডিক্লারেশন।
৪~ বিডিএস আন্দোলন।
৫~ New world order
৬~ Rothschild Family
৭~ প্রটোকল : ফাঁস হওয়া ইহুদি চক্রান্তের ঘৃণ্য দলিল।
৮~ ইস*রাইল সংবিধানের Law Of Return ধারণা।
৯~ রাষ্ট্রীয় রিজার্ভে দেশীয় কারেন্সীর বিপরীতে স্বর্ণের পরিবর্তে ডলার কেন রাখা হচ্ছে?

এখানে আমি শুধু টাচ দিয়ে দেওয়ার চেষ্টা করেছি, এবং আপনাকে কিছু প্রশ্ন করেছি। এ প্রশ্নগুলোর উত্তর খুজে বের করতে পারলেই আপনি বর্তমান মুসলিম রাষ্ট্রগুলোর সামরিক নিরবতার কারণ নিজেই উদঘাটন করতে পারবেন এবং মুসলিম রাষ্ট্র ও আরবদের প্রতি হয়তো এতটা ঘৃণা থাকবে না, কারণ তাদের হাত-পা বাঁধা। আর টাচ দেওয়া বিষয়গুলো মাত্র একবাক্যে হলেও এগুলোর উত্তর খুজতে আপনাকে চষে বেড়াতে হতে পারে— হাজার হাজার পৃষ্ঠা।
আপনাদের অনুসন্ধান ও গবেষণা সহজ হওয়ার লক্ষ্যে; আমার পঠিত ও দীর্ঘ দুই বছরের অনুসন্ধান করা বই থেকে যেগুলো সহজে পাবেন এমন কিছু বইয়ের লিস্ট নিম্নে দেওয়া হলো—

১| দ্যা কিংডম অব আউটসাইডারস – সোহেল রানা।
২| ইহুদিকথা – অমিত সেনগুপ্ত
৩| Rise & kill first – Ronen Bergman
৪| সিক্রেটস অব জায়োনিজম – ফুয়াদ আল আজাদ
৫| সামহোয়্যার ব্লগ – সাজ্জাদ খান (৮ ডিসেম্বর, ২০১৭)
৬| Proofs of a Conspiracy – Jhan Robinson
৭| ইলুমিনাতি – আবদুল কাইয়ুৃ আহমেদ
৮| ইতিহাসের আয়নায় বর্তমান বিশ্বব্যবস্থা (ওল্ড ওয়ার্ল্ড অর্ডার থেকে নিউ ওয়ার্ল্ড অর্ডার) – হেদায়েতুল্লাহ্ মেহমান্দ
৯| শিকড়ের সন্ধানে – হামিদা মুবাশ্বেরা
১০| ইহুদি জাতির ইতিহাস – আব্দুল্লাহ ইবনে মাহমুদ
১১| হিব্রু থেকে ইহুদি – খন্দকার মাহমুদুল হাসান
১২| ওজামা ওয়া মাশাহির ইগতালাতহুমুল মাসুনিয়্যা

 

লেখকঃ- সৌরভ মিয়া
আলিম (২য় বর্ষ),
জামেয়া কাসেমিয়া কামিল মাদ্রাসা, নরসিংদী।
ঠিকানাঃ- শেখেরচর (বাবুরহাট), নরসিংদী সদর, নরসিংদী।
Please follow and like us:

Social media & sharing icons powered by UltimatelySocial