ঢাকাসোমবার , ৬ নভেম্বর ২০২৩
  • অন্যান্য
  1. আইন
  2. ইতিহাস
  3. ইসলামী সঙ্গীতের লিরিক্স
  4. কবিতা
  5. কিংবদন্তী কবিদের কবিতা
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. গল্প
  9. চিঠিপত্র
  10. জনপ্রিয় বাংলা গানের লিরিক্স
  11. তারুণ্যের কথা
  12. ধর্ম
  13. প্রবন্ধ
  14. প্রযুক্তি
  15. ফিচার

বিরল আউটে ইতিহাসের অংশ হলেন ম্যাথুজ-সাকিব

মৃধা প্রকাশনী
নভেম্বর ৬, ২০২৩ ৫:৩১ অপরাহ্ণ
Link Copied!

বিশ্বকাপে আজকদের দিনের একমাত্র বাংলাদেশ বনাম শ্রীলংকার মধ্যকার ম্যাচে টাইম আউটের শিকার হয়ে ফিরলেন লংকান তারকা ক্রিকেটার অ্যাঞ্জেলো ম্যাথুজ।

দিল্লিতে টসে হেরে ব্যাট করতে নামা শ্রীলংকার ইনিংসের ২৪.২ ওভারে সামারাবিক্রমা আউটের পর উইকেটে আসেন ম্যাথুজ। ব্যাটিং করার জন্য প্রস্তুতি নেয়ার সময়ে হ্যালমেটে সমস্যা দেখায় তা পরিবর্তন করতে গিয়েই আইসিসির নিয়মভঙ্গ করেন অর্থাৎ ব্যাটার আউটের পরবর্তী ৩ মিনিটের মধ্যে নতুন ব্যাটার পরবর্তী বল মোকাবেলা করার জন্য প্রস্তুত থাকার বিধান লঙ্ঘন হয়। ফলে আম্পায়ারের কাছে আবেদন করেন সাকিব আল হাসান এবং নিয়ম মেনে ম্যাথুজকে আউট ঘোষণা করেন আম্পায়ার।

মানকাডিং এর মতো এই আউটেও ব্যাপক সমালোচনা হচ্ছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। গুরুত্বপূর্ণ ম্যাচে নিয়মে থাকা আউট স্বাভাবিক হিসেবে অনেকে মন্তব্য করলেও সাকিবকে মানবিক হওয়ার দরকার ছিলো বলে মনে অনেকেই সমালোচনামুখর হচ্ছেন। পাশাপাশি ম্যাথুজের উচিত ছিলো প্রথম বল মোকাবেলা করে তারপর হ্যালমেট পরিবর্তন করা, এমনটাও মন্তব্য করছেন অনেকে।

ম্যাথুজও সন্তুষ্ট হতে পারেননি এই আউটে। মাঠ ছাড়ার সময় বাউন্ডারী লাইনে গিয়েই হ্যালমেট ছুড়ে মারেন এই অভিজ্ঞ ব্যাটার।

ম্যাথুজের এই আউটের মাধ্যমে আন্তর্জাতিক ক্রিকেট প্রথমবারের মতো দেখলে টাইম আউটের মাধ্যমে আউটের ঘটনা। অধিনায়ক হিসেবে ম্যাথুজকে আউটের আবেদন করে সাকিবও হলেন ইতিহাসের অংশ।

ম্যাথুজের আউটের পর ১৩৫ রানে ৫ উইকেট হারানো লংকানরা এ প্রতিবেদন লেখা পর্যন্ত ৩৯ ওভারে ৬ উইকেট হারিয়ে ২১৬ রান নিয়ে ব্যাট করছে। বাংলাদেশের হয়ে সাকিব ২, শরিফুল, তানজিম সাকিব ও মিরাজ ১টি করে উইকেট শিকার করেন।

Please follow and like us:

Social media & sharing icons powered by UltimatelySocial