ঢাকাসোমবার , ২৩ অক্টোবর ২০২৩
  • অন্যান্য
  1. আইন
  2. ইতিহাস
  3. ইসলামী সঙ্গীতের লিরিক্স
  4. কবিতা
  5. কিংবদন্তী কবিদের কবিতা
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. গল্প
  9. চিঠিপত্র
  10. জনপ্রিয় বাংলা গানের লিরিক্স
  11. তারুণ্যের কথা
  12. ধর্ম
  13. প্রবন্ধ
  14. প্রযুক্তি
  15. ফিচার

নতুন লুকে ভেঞ্চারার্স মৈত্রী সংঘ

মৃধা প্রকাশনী
অক্টোবর ২৩, ২০২৩ ৩:৫৬ অপরাহ্ণ
Link Copied!

পিংক ইসলাম, রংপুর

 

প্রায় তিন দশক আগে অকুতোভয় কয়েকজন তরুণের অবিচল উদ্যোমে রংপুর সিটি করপোরেশনের ১৪ নং ওয়ার্ড সংলগ্ন পূর্ব বড়বাড়ি মরিচটারি গ্রামের দক্ষিণ পাড়ায় প্রতিষ্ঠিত হয়েছিল ভেঞ্চারার্স মৈত্রী সংঘ নামের সংগঠনটি। সেই সময়কার লোকজনের ভাষ্য মতে সংগঠনটি প্রতিষ্ঠার পরে পাড়ার উন্নয়নে আন্তরিকভাবে কাজ করেছিল। ফলশ্রুতিতে সংগঠনটির সংস্পর্শে এসে অনেক মানুষ বিভিন্নভাবে উপকৃত হয়েছিল। যদিও প্রতিষ্ঠার অল্প কয়েক বছর পরেই সংগঠনটির কার্যক্রম বন্ধ হয়ে যায়। পরবর্তী অনেক চেষ্টা করেও সংগঠনটিকে আর সচল করা সম্ভব হয়নি। এক এক করে ৩০ বছর অতিবাহিত হয়ে যাওয়ার পরেও সংগঠনটির কথা মানুষ ভুলে যায়নি। কয়েক বছরের ক্লান্ত পরিশ্রমে বর্তমান তরুণদের অত্যন্ত আন্তরিক প্রচেষ্টায় ২৩ অক্টোবর সংগঠনটি আবারো নতুন করে কার্যক্রম শুরু করেছে। কমিটিতে সভাপতি ও সাধারণ সম্পাদকের দায়িত্ব পেয়েছেন যথাক্রমে বেলাল আহম্মদ ও হাফেজ শহিদুল ইসলাম। এছাড়াও সহ সভাপতি রাজু আহমেদ, সহ সাধারণ সম্পাদক নওশাদ আলম ও শহিদুল ইসলাম সবুজ,সাংগঠনিক সম্পাদক নাসির হোসেন,সহ সাংগঠনিক সম্পাদক আবুল কালাম আজাদ, দপ্তর সম্পাদক জয়নাল আবেদিন, সহ দপ্তর সম্পাদক গোলাম রব্বানী, কোষাধ্যক্ষ- মো: আশানুর,সহ কোষাধ্যক্ষ – মো: সৌরভ,ক্রীড়া সম্পাদক মোত্তালেব মিয়া, সহ ক্রীড়া সম্পাদক – সাজু মিয়া, সাংস্কৃতিক সম্পাদক আসাদুজ্জামান আশিক,সহ সাংস্কৃতিক সম্পাদক হেলাল মিয়া, সমাজকল্যাণ সম্পাদক সুজন মিয়া, সহ সমাজকল্যাণ সম্পাদক ওসমান মিয়া, শিক্ষা সম্পাদক আতিকুর রহমান আপেল, সহ শিক্ষা সম্পাদক মোস্তফা, প্রচার সম্পাদক স্বপন, সহ প্রচার সম্পাদক রাব্বি, সিরাজুল রিপন রুবেল ও ফিরোজ, বিবাদ মিমাংসা সম্পাদক দুলু আহমেদ ও আশাদুল মিয়া, সহ বিবাদ মিমাংসা সম্পাদক রাসেল ও সাইদুল, পাঠাগার সম্পাদক লিয়ন, সহ পাঠাগার সম্পাদক রেজাউল, চিকিৎসা সম্পাদক আবির হোসেন, সহ চিকিৎসা সম্পাদক শাকিল, ধর্মীয় সম্পাদক শাহাজাদা আরমান, সহ ধর্মীয় সম্পাদক আব্দুর রহমান, বিদ্যুৎ বিষয়ক সম্পাদক মো: স্বপন মিয়া, সহ বিদ্যুৎ বিষয়ক সম্পাদক মোসলেম মিয়া, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি সম্পাদক মোহাম্মদ শাওন, সহ তথ্য ও যোগাযোগ প্রযুক্তি সম্পাদক মো: মোক্তারুল ইসলাম, কৃষি বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান, সহ কৃষি বিষয়ক সম্পাদক হায়দার আলী, মহিলা বিষয়ক সম্পাদক মর্তুজা বেগম, সহ মহিলা বিষয়ক সম্পাদক হাবিবা খাতুন, আইন বিষয়ক সম্পাদক মাহবুবুর রহমান, সহ আইন বিষয়ক সম্পাদক মো: শাহিন মিয়া, শ্রম বিষয়ক সম্পাদক রশিদুল ইসলাম, সহ শ্রম বিষয়ক সম্পাদক- সোহেল আহমাদ, পরিবেশ ও আবহাওয়া সম্পাদক কবির হোসাইন, সহ পরিবেশ ও আবহাওয়া সম্পাদক তারিকুল ইসলাম, মাদক নিয়ন্ত্রণ সম্পাদক মো: আরিফ ও সহ মাদক নিয়ন্ত্রণ সম্পাদক হিসেবে আরিফুল ইসলাম দায়িত্ব পেয়েছেন।

 

সংগঠনটির কার্যক্রম সম্পর্কে জানতে কমিটিতে দায়িত্বপ্রাপ্ত নেতা সোহেল আহমাদ এর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমাদের গ্রামের তরুণ তরুণীরা খুবই মেধাবী ও কর্মঠ। কিন্তু তাদের মেধা ও শ্রমের সদ্ব্যবহার করতে না পারায় আমাদের গ্রাম তাদের সেবা থেকে বঞ্চিত হচ্ছিল। সার্বিক দিক বিবেচনা করে গ্রামের উন্নয়ন ও শৃঙ্খলার স্বার্থে এই সংগঠনটিকে সচল করা হয়েছে।

 

উল্লেখ্য, মো: শফিকুল ইসলাম, মো: আকতার হোসেন বাবুল ও আতিকুর রহমানের যৌথ প্রচেষ্টায় ভেঞ্চারার্স মৈত্রী সংঘ তিন দশক আগে প্রতিষ্ঠিত হয়েছিল। আকতার হোসেন বাবুল পরলোক গমন করলেও বাকী দু’জন সদস্য জীবিত আছেন। তারা সংগঠনটির জন্য শুভকামনা জানিয়েছেন।

Please follow and like us:

Social media & sharing icons powered by UltimatelySocial