ঢাকাবুধবার , ১১ অক্টোবর ২০২৩
  • অন্যান্য
  1. আইন
  2. ইতিহাস
  3. ইসলামী সঙ্গীতের লিরিক্স
  4. কবিতা
  5. কিংবদন্তী কবিদের কবিতা
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. গল্প
  9. চিঠিপত্র
  10. জনপ্রিয় বাংলা গানের লিরিক্স
  11. তারুণ্যের কথা
  12. ধর্ম
  13. প্রবন্ধ
  14. প্রযুক্তি
  15. ফিচার

আব্দুল্লাহ শফিকের বাজিমাত!

জুবায়ের আহমেদ
অক্টোবর ১১, ২০২৩ ১০:৪৮ পূর্বাহ্ণ
Link Copied!

বিশ্বকাপের ৮ম ম্যাচে গতকাল শ্রীলংকার গড়া ৩৪৪ রানের জবাবে রিজোয়ান ও শফিকের শতকে ৬ উইকেটের বড় ব্যবধানে জিতেছে পাকিস্তান। ১২১ বলে ১৩১ রানের অপরাজিত ইনিংস খেলে ম্যাচসেরা হয়েছেন পাকিস্তানী উইকেটকিপার ব্যাটার মোহাম্মদ রিজোয়ান। তবে ফখর জামনের পরিবর্তে সুযোগ পেয়েই ক্যারিয়ারের প্রথম আদায় করেছেন দলের জয়ে ভূমিকা রেখেছেন আব্দুল্লাহ শফিক।

হায়দ্রাবাদে কুশাল মেন্ডিসের ৭৭ বলে ১২২ ও সামারাবিক্রমার ১০৮ এবং নিশাকার ৫১ রানের সুবাদে ৯ উইকেট হারিয়ে ৩৪৪ রানের বড় সংগ্রহ গড়ে পাকিস্তান। হাসান আলী ৪ উইকেট শিকার করেন।

৩৪৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই ওপেনার ইমাম ১২ ও বাবর আজম ১০ রান করে ফিরলেও ফখর জামানের পরিবর্তে খেলতে নামা আব্দুল্লাহ শফিক ও রিজোয়ানের ব্যাটে জয়ের দিকে এগুতে থাকে পাকিস্তান। শফিক ১০৩ বলে ১১৩ ও সৌদ শাকিল ৩০ বলে ৩১ রান করে ফিরলেও রিজোয়ান ১২১ বলে ১৩১ ও ইফতেখার ১০ বলে ২২ রানের অপরাজিত ইনিংস খেললে ৪৮.২ ওভারে ৪ উইকেট হারিয়ে ৩৪৫ রান সংগ্রহ করে ৬ উইকেটের জয় তুলে নেয় পাকিস্তান। এটি বিশ্বকাপে পাকিস্তানের সর্বোচ্চ রান তাড়া করে জেতার রেকর্ড।

শ্রীলংকা বড় সংগ্রহ গড়লেও বোলারদের ব্যর্থতার ফলে পরাজয় নিয়ে মাঠ ছাড়তে হয়েছে। বিফলে গেছে মেন্ডিসের ৭৭ বলে ১২২ ও বিক্রমার ১০৮ রানের ইনিংস।

শফিক ক্যারিয়ারের প্রথম শতকে ১০৮ রানের ইনিংস খেললেও রিজোয়ান ১২১ বলে ১৩১ রানের ইনিংস খেলে ম্যাচসেরা হয়েছেন।

পাকিস্তান টানে ২য় ম্যাচে জয় লাভ করেছে। বিপরীতে টানা ২ ম্যাচে পরাজয়বরণ করেছে শ্রীলংকা।

Please follow and like us:

Social media & sharing icons powered by UltimatelySocial