ঢাকাবৃহস্পতিবার , ১৪ সেপ্টেম্বর ২০২৩
  • অন্যান্য
  1. আইন
  2. ইতিহাস
  3. ইসলামী সঙ্গীতের লিরিক্স
  4. কবিতা
  5. কিংবদন্তী কবিদের কবিতা
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. গল্প
  9. চিঠিপত্র
  10. জনপ্রিয় বাংলা গানের লিরিক্স
  11. তারুণ্যের কথা
  12. ধর্ম
  13. প্রবন্ধ
  14. প্রযুক্তি
  15. ফিচার

বেন স্টোকসের ব্যাটিং তান্ডব, ইংল্যান্ডের বড় জয়

জুবায়ের আহমেদ
সেপ্টেম্বর ১৪, ২০২৩ ১০:০৩ পূর্বাহ্ণ
Link Copied!

ইংল্যান্ড বনাম নিউজিল্যান্ডের মধ্যকার ৪ ম্যাচ ওয়ানডে সিরিজের ৩য় ম্যাচে গতকাল বেন স্টোকসের ক্যারিয়ার সেরা ১৮২ রানের সুবাদে ৩৬৮ রানের পাহাড় গড়ে পরবর্তীতে নিউজিল্যান্ডকে মাত্র ১৮৭ রানে অলআউট করে দিয়ে ১৮১ রানের বিশাল জয় পেয়েছে স্বাগতিক ইংল্যান্ড। ১৮২ রানের ইনিংস খেলে ম্যাচসেরা হয়েছেন বেন স্টোকস।

গতকাল ওভালে টসে জিতে ইংল্যান্ডকে ব্যাটিংয়ে পাঠায় কিউই অধিনায়ক। শুরুতেই ইংলিশ ওপেনার বেয়ারিস্টো শুণ্য ও তিনে নামা জো রোট ৪ রান করে ফিরলেও অপর ওপেনার ডেভিড মালান ও বেন স্টোকস ব্যাট হাতে তান্ডব চালান। মালান ৯৫ বলে ৯৬ রান করে আউট হয়ে শতক বঞ্চিত হলেও বেন স্টোকস মাত্র ৭৬ বলে সেঞ্চুরী করার পর ডাবল সেঞ্চুরীর দিকে এগুতে থাকলেও শেষ পর্যন্ত ১২৪ বলে ৯ ছয় ও ১৫ চারে ক্যারিয়ার সেরা ১৮২ রানের ইনিংস খেলে ফেরেন। অধিনায়ক বাটলার ২৪ বলে ৩৮ রানের ইনিংস খেললেও শেষের দিকে আর কোন ব্যাটার উইকেটে থিতু হতে না পারায় ৪০০ এর বেশি সংগ্রহের সম্ভাবনা থাকলেও ৪৮.১ ওভারে ৩৬৪ রানে থামে ইংল্যান্ডের ইনিংস।

কিউই বোলারদের ব্যর্থতার দিনে ৯.১ ওভারে ৫১ রান দিয়ে ৫ উইকেট শিকার করেন ট্রেন্ট বোল্ট। বেন লিস্টার ৩ উইকেট শিকার করেন।

৩৬৯ রানের বড় লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকা নিউজিল্যান্ড গেøন ফিলিপসের ৭৬ বলে ৭২ রানের ইনিংসের পরও ৩৯ ওভারে ১৮৭ রানে অলআউট হয়ে ১৮১ রানে পরাজয়বরণ করে। ফিলিপসের ৭২ রানের পাশাপাশি ২২ বলে ২৮ রান করেন স্পিন রাবিন্দ্র রাচিতা।

ইংল্যান্ডের ৩টি করে উইকেট শিকার করেন ক্রিস ওকস ও লিভিংস্টোন। টপলি ২, কারেণ ও মঈন আলী ১টি করে উইকেট শিকার করেন।

ইংল্যান্ডকে বিশ্বকাপ জেতাতে দূর্দান্ত ভূমিকা রাখা বেন স্টোকস ওয়ানডে থেকে অবসরে গেলেও পুনরায় দলে ফিরে ৫৭ রানের ইনিংস খেলে শুরু করার পর গতকাল ক্যারিয়ার সেরা ১৮২ রানের ইনিংস খেলে ম্যাচসেরা হয়েছেন।

বেন স্টোকসের ফেরার কারনে হ্যারি ব্রæকস আসন্ন বিশ্বকাপের দলে সুযোগ না পাওয়ায় আলোচনা হলেও স্টোকস বুঝিয়ে দিয়েছেন তিনি দূর্দান্ত পারফর্ম করেই বিশ্বকাপ খেলবেন, ফিরে এসে বোঝা হয়ে থাকতে আসেননি।

৪ ম্যাচ সিরিজে গতকাল দূর্দান্ত জয়ে ২-১ ব্যবধানে এগিয়ে গেছে স্বাগতিক ইংল্যান্ড। ফলে সিরিজের ৪র্থ ও শেষ ম্যাচটি সিরিজ নির্ধারণী ম্যাচ হয়ে দাঁড়িয়ে।

Please follow and like us:

Social media & sharing icons powered by UltimatelySocial