ঢাকাবুধবার , ২ আগস্ট ২০২৩
  • অন্যান্য
  1. আইন
  2. ইতিহাস
  3. ইসলামী সঙ্গীতের লিরিক্স
  4. কবিতা
  5. কিংবদন্তী কবিদের কবিতা
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. গল্প
  9. চিঠিপত্র
  10. জনপ্রিয় বাংলা গানের লিরিক্স
  11. তারুণ্যের কথা
  12. ধর্ম
  13. প্রবন্ধ
  14. প্রযুক্তি
  15. ফিচার

রানের পাহাড় গড়ে সিরিজ জিতলো ভারত

জুবায়ের আহমেদ
আগস্ট ২, ২০২৩ ১০:৫১ পূর্বাহ্ণ
Link Copied!

উইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজ জয়ের পর তিন ম্যাচ ওয়ানডে সিরিজে ১-১ সমতা নিয়ে গতকাল সিরিজ নির্ধারণী তৃতীয় ম্যাচে উইন্ডিজকে ২০০ রানে হারিয়ে ২-১ ব্যবধানে ওয়ানডে সিরিজ জিতলো ভারত। ৮৫ রানের ইনিংস খেলে ম্যাচসেরা হয়েছেন শুভমান গিল।

ওয়ানডে সিরিজে রোহিত শর্মা ও ভিরাট কোহলী থাকলেও ১ম ম্যাচে রোহিত শেষের দিকে ব্যাট করেন এবং ভিরাট কোহলী ব্যাট করেননি। ২য় ম্যাচের একাদশে ছিলেন না দুজনেই। অভিজ্ঞ দুই ব্যাটারের পরিবর্তে তরুণরা সুযোগ পেয়ে ভালো করতে না পারায় সিরিজের ২য় ম্যাচে হেরে যায় ভারত।

গতকাল সিরিজ নির্ধারণী তৃতীয় ম্যাচে ছিলেন না দুই অভিজ্ঞ ব্যাটার। তবে এবার আর ব্যর্থ হননি তরুণরা। গিলের ৯২ বলে ৮৫, ইশান কিশানের ৬৪ ৭৭, স্যামসনের ৪১ বলে, ৫১, অধিনায়ক হার্দিক পান্ডিয়ার ৫২ বলে ৭০ ও সুর্যকুমার যাদবের ৩০ বলে ৩৫ রানের সুবাদে ৫ উইকেট হারিয়ে ৩৫১ রানের পাহাড় গড়ে ভারত।

৩৫২ রানের বড় লক্ষ্যে ব্যাট করতে নেমে শারদুল ঠাকুর, মুকেশ কুমার ও কুলদ্বীপের বোলিং তোপে পরে ৭৫ রানে ৭ উইকেট হারানোর পর শেষে ৩৫.৩ ওভারে মাত্র ১৫১ রানে অলআউট হয় উইন্ডিজ। ৩৪ বলে ৩৯ রানের অপরাজিত ইনিংস খেলেন ১০ নাম্বারে ব্যাট করতে নামা গুদাকেশ মুতি। ৩২ রান করেন অ্যালিক। ২৬ রান করেন আলজারি জোসেফ।

ভারতের হয়ে ৪ উইকেট শিকার করেন শারদুল ঠাকুর, মুকেশ কুমার ৩ ও কুলদ্বীপ ২ উইকেট শিকার করেন। দীর্ঘদিন পর ওয়ানডে খেলতে নামা জয়দেব উনাদকাত ১ উইকেট শিকার করেন।

৮৫ রানের ইনিংসের পাশাপাশি ২টি ক্যাচ নিয়ে ম্যাচসেরা হন শুভমান গিল। ১৮৪ রান করে সিরিজ সেরা হন ইশান কিশান।

Please follow and like us:

Social media & sharing icons powered by UltimatelySocial