ঢাকাবৃহস্পতিবার , ২৭ জুলাই ২০২৩
  • অন্যান্য
  1. আইন
  2. ইতিহাস
  3. ইসলামী সঙ্গীতের লিরিক্স
  4. কবিতা
  5. কিংবদন্তী কবিদের কবিতা
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. গল্প
  9. চিঠিপত্র
  10. জনপ্রিয় বাংলা গানের লিরিক্স
  11. তারুণ্যের কথা
  12. ধর্ম
  13. প্রবন্ধ
  14. প্রযুক্তি
  15. ফিচার

নোমান আলীর ৭, হোয়াইটওয়াশ শ্রীলংকা

মৃধা প্রকাশনী
জুলাই ২৭, ২০২৩ ৭:৫৩ অপরাহ্ণ
Link Copied!

পাকিস্তান বনাম শ্রীলংকার মধ্যকার টেস্ট চ্যাম্পিয়নশীপের অন্তর্ভূক্ত দুই ম্যাচ টেস্ট সিরিজের ২য় ম্যাচে নোমান আলীর বোলিং তোপে পরে ১৮৮ রানে অলআউট হয়ে ইনিংস ও ২২২ রানে পরাজয়বরণ করে শ্রীলংকা। ব্যাট হাতে ২০১ রানের ইনিংস খেলে ম্যাচসেরা হয়েছেন আব্দুল্লাহ শফিক।

এর আগে কলম্বোতে টসে জিতে ব্যাট করতে নেমে পাকিস্তানী স্পিনার আবরার আহামদে ও পেসার নাসিম শাহের বোলিং তোপে পড়ে মাত্র ১৬৬ রানে অলআউট হয় শ্রীলংকা। সর্বোচ্চ ৫৭ রান করেন ধনঞ্জয়া ডি সিলবা। আররার ৪ ও নাসিম ৩ উইকেট শিকার করেন।

নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে আব্দুল্লাহ শফিকের ২০১, আগা সালমানের ১৩২*, শান মাসুদের ৫১, শাকিলের ৫৭ ও রিজোয়ানের ৫০ রানের সুবাদে ৫ উইকেট হারিয়ে ৫৭৬ রানের বড় সংগ্রহ গড়ে পাকিস্তান। শ্রীলংকার হয়ে ৩ উইকেট শিকার করেন ফার্নান্দো, জয়সুরিয়া ২ উইকেট শিকার করেন।

বিশাল ব্যবধানে পিছিয়ে থেকে ২য় ইনিংসে ব্যাট করতে নেমে নোমান আলীর বোলিং তোপে পড়ে মাত্র ১৮৮ রানে অলআউট হয় স্বাগতিক শ্রীলংকা। দলের ব্যাটিং ব্যর্থতার মাঝেও একপ্রান্ত আগলে রেখে শেষ পর্যন্ত ৬৩ রানে অপরাজিত থাকেন এঞ্জেলো ম্যাথুজ। পাকিস্তান ইনিংস ও ২২২ রানে জয়লাভ করে। নোমান আলী ক্যারিয়ার সেরা ৭ উইকেট শিকার করেন।

ব্যাট হাতে ক্যারিয়ারের প্রথম ডাবল সেঞ্চুরী করে ২০১ রানের ইনিংস খেলে ম্যাচসেরা হয়েছেন আব্দুল্লাহ শফিক। দুই ম্যাচে ২২১ রান ও ৩ উইকেট শিকার করে সিরিজ সেরা হয়েছেন আগা সালমান।

শ্রীলংকাকে ২-০ ব্যবধানে হারিয়ে টেস্ট চ্যাম্পিয়নশীপে ২ ম্যাচে জয়লাভ করে ২৪ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে পাকিস্তান।

Please follow and like us:

Social media & sharing icons powered by UltimatelySocial